নাচোল ইউএনও সহ ৭ জনের বিরুদ্ধে মামলা

নাচোল (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি

বাংলারজমিন ৬ আগস্ট ২০২০, বৃহস্পতিবার

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে গরীব অসহায় ও সংখ্যালঘুর বসত বাড়ি ভাঙ্গার অভিযোগ এনে ক্ষতিপূরণ দাবি চেয়ে নাচোল উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানা সহ ৭ জনের বিরুদ্ধে মামলা করেছে এক ভুক্তভোগী। গত ২৮ জুলাই সদর সিনিয়র সহকারী জজ আদালত (চাঁপাইনবাবগঞ্জ) এ বসতবাড়ি ভাঙ্গা সহ বাড়ির ক্ষতিপূরণ চেয়ে নাচোল উপজেলার গনইর গ্রামের মৃত: গোলাম মোহাম্মদ এর ছেলে মুকুল বাদী হয়ে এ মামলা দ্বায়ের করেন। মামলার অন্য অভিযুক্তরা হলো :(২) নাচোল উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার মাহামুদুল হাসান (৩) ইউনিয়ন ভূমি কর্মকর্তা রফিকুল ইসলাম (৪) গনইর এলাকার মৃত:ইউনুস আলীর ছেলে খালেক (৫) জিল্লুর রহমান (৬) জিল্লুর রহমানের ছেলে ইউসুফ ও  (৭) আব্দুস সালাম।
মামলার এজাহার ও সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, উপজেলার গনইর গ্রামের হাল দাগ ১৬, জমির পরিমান ০.০৪ শতক। এই জমির উপরে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছে গনইর গ্রামের মৃতঃ গোলাম মোহাম্মদের ছেলে  মুকুল। মুকুলের বাড়ির দক্ষিন প্রান্তের সরকারি খাস খতিয়ানভুক্ত জমিতে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছে মৃতঃ কষ্টধর এর ছেলে রঞ্জিত বর্মন। একই এলাকার খালেক নামের (অবঃপুলিশ সদস্য) এক ব্যক্তির অভিযোগ মুকুল ও রঞ্জিত খাসজমিতে রাস্তার উপর বাড়ি করে বসবাস করছে। ওদের কারনে আমার যাতায়াতাতের ব্যাঘাত ঘটছে।এমন অভিযোগের প্রেক্ষিতে গত ২০ জুলাই সোমবার বেলা আনুমানিক এগারটার দিকে নাচোল উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানার নির্দেশে নাচোল ভূমি অফিসের সার্ভেয়ার মাহামুদুল হাসান ও তহশীলদার রফিকুল ইসলাম অজ্ঞাতনামা ২৫/৩০ জনের একটি সন্ত্রাসী বাহিনী নিয়ে মুকুল ও রঞ্জিত বর্মনের তফশীল বর্নিত জমির উপর নির্মিত ৮০ বছরের পুরাতন বাড়িতে হামলা চালিয়ে অর্ধেক বাড়ি ঘর ভেঙ্গে ফেলে।
অন্যদিকে রঞ্জিত বর্মণের নতুন টিনের চালা ঘর ও দেওয়ালের প্রাচীর ভেঙ্গে গুড়িয়ে দেয় তহসিলদার রফিকুল ইসলাম। কোন নোটিশ ছাড়া এত বছরের পুরাতন বাড়ি ভেঙ্গে ফেলা ক্ষমতার চরম অপব্যবহার ও সীমাহীন দুর্নীতি বলে বাড়ি ভাঙ্গার সময় ভুক্তভোগি মুকুল ও রঞ্জিত বর্মন বাঁধা দিতে গেলে সার্ভেয়ার মাহামুদুল হাসান ও তহশলিদার রফিকুল ইসলাম একলক্ষ টাকা দাবি করে বলে,এ মুহুর্তে টাকাটা দিলেই বাড়িভাঙ্গা রোধ হবে। এটা উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানার নির্দেশ। তোরা জানিস না উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানা যেদিকে তাকায় সেদিক মরুভূমি হয়ে যাই।বাড়ির বাকি অংশ রেখে গেলাম টাকা না  পেলে  বাড়ির বাকি অংশ আবার ভেঙ্গে যাব।

ঘটনার কয়েকদিন পর সদর সিনিয়র সহকারী জজ আদালত (চাঁপাইনবাবগঞ্জ) এ বসতবাড়ি ভাঙ্গা সহ বাড়ির ক্ষতিপূরণ ২ লক্ষ ৭০ হাজার টাকা দাবি করে নাচোল উপজেলার গনইর গ্রামের মৃত: গোলাম মোহাম্মদের ছেলে মুকুল বাদী হয়ে ৭ জনের বিরুদ্ধে আদালতে এ মামলা দ্বায়ের করেন।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

ব্রি’র গবেষণা প্রকল্পে অতিরিক্ত ব্যয়ের অভিযোগ

২৬ সেপ্টেম্বর ২০২০

বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট (ব্রি’র) খামার যন্ত্রপাতি গবেষণা কার্যক্রম বৃদ্ধিকরণ প্রকল্পে নানা অনিয়মের অভিযোগ উঠেছে। ...

কক্সবাজারে শিবিরের হামলায় ছাত্রলীগ নেতা আহত

২৬ সেপ্টেম্বর ২০২০

কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেনকে কুপিয়ে জখম করেছে শিবির নেতার নেতৃত্বে ...

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে সিলেট যুবলীগের মিলাদ

২৬ সেপ্টেম্বর ২০২০

এশিয়া মহাদেশের অন্যতম প্রাচীন ও ঐতিহ্যবাহী রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও সফল প্রধানমন্ত্রী ...

রাজশাহী খাদ্য গুদামে দুর্নীতির অভিযোগে দুদকের মামলা

২৬ সেপ্টেম্বর ২০২০

রাজশাহীর তানোর উপজেলার কামারগাঁ সরকারি খাদ্য গুদামে দুর্নীতির অভিযোগে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন ...

হাতিয়ায় মাছ ধরার ট্রলার ডুবে ২ জেলের মৃত্যু

২৬ সেপ্টেম্বর ২০২০

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় দুর্যোগপূূর্ণ আবহাওয়ার মধ্যে স্রোতের টানে উল্টে গিয়ে মাছ ধরার ট্রলার ডুবির ...

কানাইঘাটে হত্যা

মামলার বাদীকে প্রাণনাশের হুমকি

২৬ সেপ্টেম্বর ২০২০

কানাইঘাটের বহুল আলোচিত মৌলভী আব্দুল হামিদ হত্যা মামলার ১৬ আসামিকে হাজতে প্রেরণ করায় নিহত আব্দুল ...

পাকুন্দিয়ায় দক্ষ প্রধান শিক্ষক নিয়োগের দাবি

২৬ সেপ্টেম্বর ২০২০

কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার চরপলাশ উচ্চ বিদ্যালয়ে সুষ্ঠু প্রক্রিয়ায় দক্ষ ও অভিজ্ঞতা সম্পন্ন একজন প্রধান শিক্ষক ...

হাটহাজারীতে বহিষ্কৃত চেয়ারম্যান স্বপদে বহাল

২৬ সেপ্টেম্বর ২০২০

করোনাকালে ত্রাণের চাল বিতরণে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ৩ নং মির্জাপুর ইউনিয়ন ...

সেই নারীর নিরাপত্তা দিতে আদালতের নির্দেশ

২৬ সেপ্টেম্বর ২০২০

আওয়ামী লীগ নেত্রী ও বিএনপি নেতার নির্যাতনের শিকার সেই নারীকে তার স্বামীর জিম্মায় পুলিশি নিরাপত্তা ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত