হারুনার রশিদ খান মুন্নুর তৃতীয় মৃত্যুবার্ষিকী পালিত

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ থেকে

বাংলারজমিন ৫ আগস্ট ২০২০, বুধবার

শ্রদ্ধা আর ভালোবাসায় পালিত হয়েছে দেশের শীর্ষস্থানীয় শিল্পোদ্যোক্তা, সাবেক মন্ত্রী এবং মুন্নু গ্রুপ অফ ইন্ডাস্ট্রিজ ও মুন্নু ওয়েল ফেয়ার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মরহুম হারুনার রশিদ খান মুন্নুর তৃতীয় মৃত্যুবার্ষিকী। দিবসটি উপলক্ষে ১লা আগস্ট ফজরের নামাজ শেষে মুন্নু সিটিতে সমাহিত বাবার কবরের কাছে ছুটে যান পরিবারের বড় মেয়ে মুন্নু গ্রুপ অফ ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান আফরোজা খান রিতা। কবরের পাশে দাঁড়িয়ে তিনি বাবার আত্মার মাগফেরাত কামনায় দোয়া করেন। এ সময় বাবার কবরের পাশে কিছু সময় নীরবে দাঁড়িয়ে  কাঁদতে থাকেন।  
এরপর সকালে ঈদুল আজহার নামাজের জামাত শেষে পরিবারের সদস্যরা মরহুম হারুনার রশিদ খান মুন্নুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন ও কবর জিয়ারত করেন। এ সময় পরিবারের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন মুন্নু গ্রুপ অফ ইন্ডাস্ট্রিজের ভাইস চেয়ারম্যান মইনুল ইসলাম, মুন্নু সিরামিকের ব্যবস্থাপনা পরিচালক রাশিদ মাইমুনুল ইসলাম, মুন্নু গ্রুপের পরিচালক রাশিদ ছামিউল ইসলাম ও মুন্নু মেডিকেল কলেজ ও হাসপাতালের নির্বাহী পরিচালক রাশিদ রাফিউল ইসলাম প্রমুখ।
এর পরপরই মরহুম হারুনার রশিদ খান মুন্নুর সমাধিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেছে মুন্নু মেডিকেল কলেজ ও হাসপাতাল, মুন্নু সিরামিক, মুন্নু ফেব্রিক্স, মুন্নু অ্যাটেয়ার, মুন্নু নার্সিং কলেজসহ মুন্নু গ্রুপের সকল প্রতিষ্ঠান। সাবেক মন্ত্রী মরহুম হারুনার রশিদ খান মুন্নুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছে জেলা বিএনপি, যুবদল, ছাত্রদল সহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।
শ্রদ্ধা নিবেদনের পর বাদ আসর মুন্নু সিটিতে স্থাপিত হুরুণ নাহার জামে মসজিদে অনুষ্ঠিত হয়েছে বিশেষ মিলাদ ও দোয়া মাহফিল। কয়েকটি মাদ্রাসায় কোরআন খতমও অনুষ্ঠিত হয়েছে। এ ছাড়া হারুনার রশিদ খান মুন্নুর মৃত্যুবার্ষিকী উপলক্ষে মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালের রোগী ও তাদের স্বজনদের মাঝে উন্নতমানের খাবার বিতরণ করা হয়। উল্লেখ্য, দেশের শীর্ষস্থানীয় শিল্পোদ্যোক্তা, সাবেক মন্ত্রী এবং মুন্নু গ্রুপ ও মুন্নু ওয়েল ফেয়ার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মরহুম হারুনার রশিদ খান মুন্নু ২০১৭ সালের ১লা আগস্ট মহাকাশের ডাকে সাড়া দিয়ে অনন্তকালের ঠিকানায় চলে গেছেন। বছর ঘুরে দিনটি আসে আবার চলে যায়। সর্বগুণের অধিকারী এই মানুষটি ছিলেন শত মানিকের জেলা মানিকগঞ্জের অন্যতম একজন মানিক। ব্যবসায়ী হিসেবে ছিলেন বাংলাদেশের একজন আইকন। সততা আর নিষ্ঠার সঙ্গে ব্যবসা পরিচালনা করায় তার সুনাম ছড়িয়ে পড়ে দেশের গণ্ডি পেরিয়ে বিদেশের মাটিতেও। শিল্প বিপ্লবের অগ্রদূত ও সুনামধন্য ব্যবসায়ী হিসেবে একাধিকবার আন্তর্জাতিক স্বীকৃতিও পেয়েছিলেন তিনি। জীবদ্দশায় যে কাজেই হাত দিতেন সে কাজেই পেতেন সফলতা। তার এই সফলতার গল্প দেশের মানুষ মনে রাখবে সারা জীবন। যাকে অনুসরণ ও অনুকরণ করে অনেকেই হয়েছেন বড় বড় শিল্পোদ্যোক্তা। সততা আর আদর্শ ছিল যার জীবনের সবচেয়ে বড় পুঁজি। মহান এই মানুষটি আজ নেই, কিন্তু হাতে গড়া মানবতার কল্যাণে মুন্নু মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতাল, মুন্নু ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ, মুন্নু নার্সিং কলেজ, মুন্নু সিরামিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড, মুন্নু ফেব্রিক্স, মুনু্ন অ্যাটেয়ার, মুন্নু জুটেক্স, মুন্নু স্টাফলার্স সহ এমন সব প্রতিষ্ঠান করে গেছেন যার কারণে মানুষের মাঝে অমর হয়ে থাকবেন জন্ম-জন্মান্তর। এ ছাড়া  মুন্নু গ্রুপের চেয়ারম্যান মরহুম হারুনার রশিদ খান মুন্নু রাজনীতিতে ছিলেন একজন ক্লিন ইমেজের মানুষ। রাজনীতি করতে গিয়ে কখনই অন্যায়ের সঙ্গে আপস করেননি। ব্যাপক জনপ্রিয়তা ছিল বলেই তিনি চার বার সংসদ সদস্য ও মন্ত্রী হয়েছেন। ১৯৯১ সাল থেকে ২০০১ সালের জাতীয় সংসদ নির্বাচন পর্যন্ত বিপুল ভোটে সংসদ সদস্য নির্বাচিত হন। সর্বশেষ ২০০১ সালের নির্বাচনে সাবেক মানিকগঞ্জ-২ ও মানিকগঞ্জ-৩ আসনে একই সঙ্গে নির্বাচন করে দুটি আসনেই জয়লাভ করে তার জনপ্রিয়তার কারিশমা দেখান।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

ব্রি’র গবেষণা প্রকল্পে অতিরিক্ত ব্যয়ের অভিযোগ

২৬ সেপ্টেম্বর ২০২০

বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট (ব্রি’র) খামার যন্ত্রপাতি গবেষণা কার্যক্রম বৃদ্ধিকরণ প্রকল্পে নানা অনিয়মের অভিযোগ উঠেছে। ...

কক্সবাজারে শিবিরের হামলায় ছাত্রলীগ নেতা আহত

২৬ সেপ্টেম্বর ২০২০

কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেনকে কুপিয়ে জখম করেছে শিবির নেতার নেতৃত্বে ...

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে সিলেট যুবলীগের মিলাদ

২৬ সেপ্টেম্বর ২০২০

এশিয়া মহাদেশের অন্যতম প্রাচীন ও ঐতিহ্যবাহী রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও সফল প্রধানমন্ত্রী ...

রাজশাহী খাদ্য গুদামে দুর্নীতির অভিযোগে দুদকের মামলা

২৬ সেপ্টেম্বর ২০২০

রাজশাহীর তানোর উপজেলার কামারগাঁ সরকারি খাদ্য গুদামে দুর্নীতির অভিযোগে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন ...

হাতিয়ায় মাছ ধরার ট্রলার ডুবে ২ জেলের মৃত্যু

২৬ সেপ্টেম্বর ২০২০

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় দুর্যোগপূূর্ণ আবহাওয়ার মধ্যে স্রোতের টানে উল্টে গিয়ে মাছ ধরার ট্রলার ডুবির ...

কানাইঘাটে হত্যা

মামলার বাদীকে প্রাণনাশের হুমকি

২৬ সেপ্টেম্বর ২০২০

কানাইঘাটের বহুল আলোচিত মৌলভী আব্দুল হামিদ হত্যা মামলার ১৬ আসামিকে হাজতে প্রেরণ করায় নিহত আব্দুল ...

পাকুন্দিয়ায় দক্ষ প্রধান শিক্ষক নিয়োগের দাবি

২৬ সেপ্টেম্বর ২০২০

কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার চরপলাশ উচ্চ বিদ্যালয়ে সুষ্ঠু প্রক্রিয়ায় দক্ষ ও অভিজ্ঞতা সম্পন্ন একজন প্রধান শিক্ষক ...

হাটহাজারীতে বহিষ্কৃত চেয়ারম্যান স্বপদে বহাল

২৬ সেপ্টেম্বর ২০২০

করোনাকালে ত্রাণের চাল বিতরণে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ৩ নং মির্জাপুর ইউনিয়ন ...

সেই নারীর নিরাপত্তা দিতে আদালতের নির্দেশ

২৬ সেপ্টেম্বর ২০২০

আওয়ামী লীগ নেত্রী ও বিএনপি নেতার নির্যাতনের শিকার সেই নারীকে তার স্বামীর জিম্মায় পুলিশি নিরাপত্তা ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত