জিম্বাবুয়ের অস্ট্রেলিয়া সফর স্থগিত

স্পোর্টস ডেস্ক

খেলা ৩০ জুন ২০২০, মঙ্গলবার

জুলাইয়ের ৮ তারিখে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট ম্যাচ দিয়ে দীর্ঘ বিরতির আবারো মাঠে ফিরবে আন্তর্জাতিক ক্রিকেট। অস্ট্রেলিয়া নিজ দেশে ক্রিকেট ফেরানোর পরিকল্পনা করে আগস্টে। সেসময় তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে ক্যাঙারুর দেশে যাওয়ার কথা ছিল জিম্বাবুয়ের। করোনা ভাইরাস পরিস্থিতির কারণে ঘরের মাঠে জিম্বাবুয়ের সঙ্গে সিরিজটি স্থগিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। আগামী ৯, ১২ ও ১৫ই আগস্ট জিম্বাবুয়ের বিপক্ষে তিনটি ওয়ানডে খেলার জন্য সূচি নির্ধারিত ছিল অস্ট্রেলিয়ার।

জিম্বাবুয়ে সিরিজ স্থগিত হওয়ায় ঘরের মাঠে ক্রিকেট ফেরানোর অপেক্ষা আরও বাড়ায় হতাশ ক্রিকেট অস্ট্রেলিয়া। সিএ’র অন্তর্বর্তীকালীন প্রধান নির্বাহী নিক হকলি বলেন, 'আমরা সিরিজটি স্থগিত করার কারণে হতাশ। আমাদের মতে এটাই সবচেয়ে উপযুক্ত সিদ্ধান্ত। সুবিধাজনক সময়ে আবারো সিরিজটি আয়োজনের জন্য আমরা জিম্বাবুয়ে ক্রিকেটের সঙ্গে আলোচনা করব।’

অস্ট্রেলিয়ার সঙ্গে সিরিজ খেলার জন্য মুখিয়ে ছিলেন জিম্বাবুয়ের ক্রিকেটাররা। পরিস্থিতি বিবেচনায় সিরিজ স্থগিতের সিদ্ধান্ত মেনে নিয়ে জিম্বাবুয়ে ক্রিকেটের ভারপ্রাপ্ত ম্যানেজিং ডিরেক্টর গিভমোর ম্যাকনি বলেন, 'অস্ট্রেলিয়া সিরিজ নিয়ে আমরা রোমাঞ্চিত ছিলাম।

কিন্তু বর্তমান পরিস্থিতিতে সফরটি স্থগিত করাই একমাত্র উপায় ছিল। আমরা সিরিজটির সূচি নতুন করে পুনরায় তৈরি করবো যতটা দ্রুত সম্ভব।’

করোনা পরিস্থিতির কারণে স্থগিত কিংবা বাতিল হয়ে বহু দ্বিপাক্ষিক সিরিজ। বাংলাদেশের পাকিস্তান সফরের শেষাংশ, আয়ারল্যান্ড সফর এবং ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের সঙ্গে সিরিজগুলো স্থগিত হয়েছে।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

বার্সেলোনাকে বিদায় করতে চায় নাপোলি

১৩ জুলাই ২০২০

ইতালিয়ান সিরি আ ফুটবল লীগে তাদের শিরোপা জয়ের আশা শেষ। শেষ চারে থাকার সম্ভাবনাও কম। ...

‘চ্যাম্পিয়ন্স লীগে খেলার যোগ্যতা রাখে ম্যানসিটি’

১৩ জুলাই ২০২০

আর্থিক স্বচ্ছতা আইন ভঙ্গের দায়ে আগামী দুই মৌসুম ইউরোপসেরার ক্লাব প্রতিযোগিতা উয়েফা চ্যাম্পিয়ন্স লীগে নিষিদ্ধ ...



খেলা সর্বাধিক পঠিত