সরাইলের দুই অপহৃত যুবক ব্রাহ্মণবাড়িয়ায় উদ্ধার, গ্রেপ্তার ৮

সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

বাংলারজমিন ২৮ জুন ২০২০, রোববার


সরাইলের অপহৃত দুই যুবককে ব্রাহ্মণবাড়িয়া থেকে উদ্ধার করা হয়েছে। অপহরণকারী চক্রের নারীসহ ৮ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।  গতকাল রোববার ভোর রাতে ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার কাউতলী গ্রামের (হ্যালো ব্যাকারীর গলি) আজমল হোসেন ভূইয়ার বাড়ির চতুর্থতলার ভাড়াটিয়া শাহ আলম ওরফে পলাশ-(৪০) এর বাসা থেকে তাদেরকে গ্রেপ্তার ও অপহৃত দুই যুবককে উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া যুবকরা হলেন সরাইল উপজেলার ইসলামাবাদ গ্রামের আবুল কাশেমের ছেলে মোঃ সোহেল মিয়া (২৪) ও একই এলাকার আরিস ঠাকুরের ছেলে কুতুব মিয়া-(২৮)। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। অপহরণকারীরা তাদেরকে মুক্তিপনের জন্য অপহরণ করেছেন বলে স্বীকার করেছেন। গ্রেপ্তারকৃতরা হলেন ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার নাটাই উত্তর ইউনিয়নের রাজঘর গ্রামের বাচ্চু মিয়ার স্ত্রী লুৎফা বেগম-(৩২), একই গ্রামের মৃত সিরাজ মিয়ার ছেলে মোজাম্মেল-(২৫), কসবা উপজেলার শিকারপুর গ্রামের শাহ আলম ওরফে পলাশ-(৪০), পলাশের স্ত্রী আইরিন আক্তার, ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার ভাদুঘর গ্রামের আবন আলীর কন্যা পলি আক্তার- (২৮), পৌর এলাকার দাতিয়ারা গ্রামের মৃত কামাল উদ্দিনের ছেলে আসাদুজ্জামান মিশাল-(২৮), পৌর এলাকার কাজীপাড়া গ্রামের খায়ের মিয়ার ছেলে জাবেদ-(৩৪) ও নবীনগর উপজেলার বান্ডুসার গ্রামের নূরূল ইসলামের ছেলে মামুন-(২৩)।
পুলিশ জানায়, অপহরণকারী লুৎফা বেগম মোবাইল ফোনে সখ্যতা গড়ে তুলে সরাইল উপজেলার ইসলামাবাদ গ্রামের সোহেল মিয়া ও কুতুব মিয়ার সাথে। গত শনিবার বিকেল ৪টার দিকে ভিকটিম মোঃ সোহেল মিয়া ও কুতুব মিয়াকে ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার কাউতলী গ্রামের আজমল হোসেন ভূইয়ার বাড়ির ভাড়াটিয়া কসবা উপজেলার শিকারপুর গ্রামের শাহ আলম ওরফে পলাশের বাসায় যেতে বলে লুৎফা। সোহেল ও কুতুব লুৎফার ডাকে সরাইল থেকে দ্রƒত চলে যায় পলাশের বাসায়।
পরে বাসায় থাকা অন্যান্য অপরহরণকারীরা পূর্ব পরিকল্পনা মাফিক ভিকটিম সোহেল এবং কুতুব মিয়াকে আটক করে তাদের হাত ও চোখ বেঁধে ফেলে। পরে অপহরণকারীরা তাদের আত্মীয় স্বজনের কাছে মোবাইল ফোনে যোগাযোগ করে মোটা অংকের টাকা মুক্তিপণ দাবি করতে থাকে। অপহরণকারীদের কাছ থেকে ফোন পেয়ে অপহৃত যুবকদের পরিবারের লোকজন বিষয়টি সরাইল থানা পুলিশকে অবহিত করেন।
পরে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ মোজাম্মেল হোসেন রেজার নেতৃত্বে পুলিশ প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে অপহরণকারীদের স্থান চিহ্নিত করে গভীর রাতে অভিযান পরিচালনা করেন। পরে গতকাল রোববার ভোর রাতে ৮ অপহরণকারীকে গ্রেপ্তার করে তাদের কাছ থেকে অপহৃত দুই যুবককে উদ্ধার করা হয়। এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ মোজাম্মেল হোসেন রেজার সাথে যোগাযোগ করলে তিনি বলেন, গ্রেপ্তারকৃতরা পেশাদার অপহরণকারী। তাদের প্রত্যেকের বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে। তিনি বলেন, গ্রেপ্তারকৃতরা অপহৃত সোহেলের পরিবারের কাছ থেকে বিকাশের মাধ্যমে ১০ হাজার টাকা ও কুতুব উদ্দিনের পরিবারের কাছ থেকে বিকাশের মাধ্যমে ১০ হাজার টাকা নেয়ার কথা স্বীকার করেছে। তিনি বলেন, এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে ও অপহরণকারীদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

ওসমানীনগরে জ্বর-সর্দির প্রকোপ: একমাস ধরে নমুনা সংগ্রহ বন্ধ

১১ জুলাই ২০২০

সিলেটের ওসমানীনগর বাসীর স্বাস্থ্য সেবা নিয়ে চরম অবহেলা শুরু করেছে স্বাস্থ্য বিভাগ। ভবন সংস্কারের নামে ...

শিবচরে স্বাস্থ্যকর্মীসহ ৩ জন আক্রান্ত

১১ জুলাই ২০২০

করোনায় শিবচরে এক স্বাস্থ্যকর্মীসহ নতুন করে ৩ জন আক্রান্ত হয়েছে। আক্রান্তদের বাড়ি লকডাউন ও আইসোলেশনের ...

হিজলায় ১৪৪ ধারা

১১ জুলাই ২০২০

হিজলায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। স্থানীয় আওয়ামী লীগ ও সংসদ সদস্য গ্রুপ একই স্থানে ...

কুমিল্লায় হানিফ পরিবহনের বাসচালক ইয়াবাসহ গ্রেপ্তার

১১ জুলাই ২০২০

কুমিল্লা জেলার সদর উপজেলার আলেখারচর বিশ্বরোড এলাকা থেকে হানিফ পরিবহনের বাসচালককে ১৯ হাজার ২০০ পিস ...

জেলায় জেলায় উপসর্গ

১২ জুলাই ২০২০

পশু পরিবহণে ক্যাটল স্পেশাল ট্রেন চালু করছে পশ্চিমাঞ্চল রেলওয়ে

১২ জুলাই ২০২০

 পশ্চিমাঞ্চল রেলওয়ের জিএম মিহির কান্তি গুহের নির্দেশে পাকশী বিভাগীয় রেলওয়ে কর্তৃপক্ষ কোরবানির জন্য গবাদি পশু ...

বান্দরবানে সন্ত্রাসীদের গুলিতে নিহত ১

১২ জুলাই ২০২০

 বান্দরবান সদর উপজেলার বাঘমারা এলাকার সন্ত্রাসীদের গুলিতে ছয়জনের নিহতের ঘটনার রেস না কাটতেই এবার রোয়াংছড়ি ...

ইউপি চেয়ারম্যানের সংবাদ সম্মেলন

অপরাধীদের সঙ্গে ওসি’র সখ্যের অভিযোগ

১২ জুলাই ২০২০

 ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. সালাহ উদ্দিন নিজের এবং পরিবার-পরিজনের জীবন নিয়ে শঙ্কা ...

শেরপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ১০ সদস্যের অনাস্থা

১২ জুলাই ২০২০

ভিজিডি’র চাল আত্মসাৎ, স্বেচ্ছাচারিতা, ঘুষ-দুর্নীতিসহ নানা অনিয়মের অভিযোগে শেরপুরের ঝিনাইগাতী উপজেলার নলকুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ...

লক্ষ্মীপুরের রায়পুরে আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষ

১২ জুলাই ২০২০

আধিপত্যা বিস্তার ও দলীয় কোন্দলকে কেন্দ্র করে লক্ষ্মীপুরের রায়পুরে আওয়ামী লীগের দু-গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত