শারীরিক প্রতিবন্ধকতা নিয়ে অসহায়-প্রতিবন্ধী মানুষের পাশে ক্রিকেটার মহসিন

তারিক চয়ন

অনলাইন ২৮ জুন ২০২০, রোববার, ১২:৫৬ | সর্বশেষ আপডেট: ৯:১৩

বাংলাদেশ হুইলচেয়ার ক্রিকেট দলের অধিনায়ক এবং হুইল চেয়ার ক্রিকেট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ মহসিন শারীরিক প্রতিবন্ধকতা নিয়েও অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন। করোনার কঠিন দুঃসময়ে হাসি ফুটিয়েছেন হাজারও পরিবারের মুখে। করোনাকালে বিপাকে পড়া খেটে খাওয়া মানুষের সাহায্যার্থে শুরু থেকেই সরব মহসিন। বিভিন্ন সংস্থার কাছ থেকে অর্থ সংগ্রহ করে তহবিল গঠন করে চার হাজারেরও বেশি পরিবারের পাশে দাঁড়িয়েছেন। নিজ এলাকা টঙ্গীতে 'ফিজিক্যালি চ্যালেঞ্জড' এবং ৩,২৫০টি হতদরিদ্র পরিবারের মাঝে খাদ্যসামগ্রী পৌঁছে দেয়ার ব্যবস্থা করেন। এছাড়া ঢাকার উত্তরা, মিরপুর, কালশি, পল্লবী, বাড্ডা, রামপুরাসহ বিভিন্ন এলাকায় ৪,০০০জন শারীরিক প্রতিবন্ধকতার মুখে থাকা ব্যক্তির পরিবারের মাঝে খাদ্যসামগ্রী পৌঁছে দেন।
  মানবজমিনকে মহসিন বলেন, 'বাংলাদেশ ক্রিকেট বোর্ড, অরিয়ন, এপিলন, বিদ্যানন্দ, সেভ মিশন বাংলাদেশ, বিওয়াইএলসি, হিরোস ফর অল, অল ফর ওয়ান, এম স্পোর্টস, ইউসিডি সহ বিভিন্ন প্রতিষ্ঠানের কাছ থেকে খাদ্যসামগ্রী নিয়ে এসে প্রতিবন্ধী ও অসহায় দরিদ্র মানুষদের দেয়া হয়েছে। কিছুদিন আগে ব্র্যাকের সহায়তায় ৩০০ প্রতিবন্ধী পরিবারের মাঝে নগদ ১৫০০ টাকা করে বিকাশের মাধ্যমে সহায়তা প্রদান করা হয়েছে।'   জানা গেছে, মহসিন এখন চেষ্টা চালিয়ে যাচ্ছেন সাকিব আল হাসান ফাউন্ডেশনের সঙ্গে সম্মিলিত উদ্যোগে কাজ করার।
  খাবার পৌঁছে দেবার পাশাপাশি মহসিন করোনা ভাইরাস প্রতিরোধে করণীয় সম্পর্কে মানুষের মাঝে ব্যাপক প্রচারণা ও জনসচেতনতামূলক কাজ চালিয়ে যাচ্ছেন। লিফলেট বিতরণ, ব্যানার টানানো, সামাজিক দূরত্ব নিশ্চিত করা, নিজ এলাকায় এবং আশপাশের এলাকায় পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করে যাচ্ছেন এই ক্রিকেটার।   মহসিন জানান, সামনে আরো দুই হাজার প্রতিবন্ধী ও হতদরিদ্র পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণের পরিকল্পনা তার রয়েছে।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

ঈদ উপলক্ষ্যে রত্নপাথরে ১৫% ছাড়

১০ জুলাই ২০২০

ঈদ উপলক্ষ্যে রত্নপাথরে ১৫% ছাড় দিচ্ছে শেষ দর্শন আজমেরী জেমস হাউজ লিমিটেড। প্রাকৃতিক রত্নপাথর বিক্রয়ের ...



অনলাইন সর্বাধিক পঠিত